আজকের তারিখ- Thu-02-05-2024

চিলমারীতে প্রতিবন্ধী ব্যক্তি শনাক্তকরণ কর্মশালা এবং প্রতিবন্ধী ব্যক্তির জীবনমান উন্নয়নের মতবিনিময় সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: বে-সরকারি উন্নয়ন সহযোগী সংস্থা ফ্রেন্ডশিপ চিলমারী এর আয়োজনে চিলমারী উপজেলা পরিষদ মিলনায়তনে প্রতিবন্ধী ব্যক্তির পরিচয় নিশ্চিতে ‘প্রতিবন্ধী ব্যক্তি শনাক্তকরণ কর্মশালা এবং প্রতিবন্ধী ব্যক্তির জীবনমান উন্নয়নে মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।
গত ২৪ মে, ২০২৩খ্রি: তারিখে অনুষ্ঠিত কর্মশালা ও মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আমিনুল ইসলাম। সভাপতিত্ব করেন উপজেলা সমাজসেবা অফিসার মোঃ লুৎফর রহমান।
ফ্রেন্ডশিপ প্রতিবন্ধী ব্যক্তির জীবনমান উন্নয়ন প্রকল্পের কার্যক্রম বিশদভাবে তুলে ধরেন ফ্রেন্ডশিপের আঞ্চলিক ব্যবস্থাপক মুহাম্মদ নাঈম কামরান। তিনি বলেন, অন্যান্য সেবামূলক কাজের পাশাপাশি প্রতিবন্ধী ব্যক্তির পরিচয়, গুণগত জীবন বিনির্মাণ একই সাথে সব অধিকার মর্যাদা অবাধ নির্বিঘœ চলাচল এবং সুযোগের সমতা নিশ্চিত করলে ‘ফ্রেন্ডশিপ প্রতিবন্ধী ব্যক্তির জীবনমান উন্নয়ন প্রকল্প এর মাধ্যমে কুড়িগ্রাম জেলার ০৯টি (সদর-৫টি, চিলমারী-৪টি) চরে সম্প্রতি বিশেষ সেবা কার্যক্রম চালু করেছে।
অনুষ্ঠানে প্রতিবন্ধী ব্যক্তির জীবনমান উন্নয়ন প্রকল্পের পক্ষ থেকে ৪৩জন এবং বিভিন্ন চরের আরও ৩০০জনেরও বেশী সংখ্যক আবেদনকারী উপস্থিত ছিলেন। তার মধ্যে প্রতিবন্ধী ব্যক্তির জীবনমান উন্নয়ন প্রকল্পের ১২জন এবং অন্যান্য চরের ১৭০জনেরও অধিক আবেদনকারীর সূবর্ণ নাগরিক কার্ডের অনুমোদন পেয়েছেন।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিভিন্ন সরকারি-বে-সরকারি কর্মকর্তা-কর্মচারীবৃন্দ কমিউনিটি ভলান্টিয়ার ও কমিউনিটির বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। চরের মানুষ অবহেলিত, যোগাযোগ ব্যবস্থার অপ্রতুলতার কারণে তাঁরা সহজে প্রয়োজনীয় সেবা নিতে পারেন না, ‘ফ্রেন্ডশিপ’ তাদের দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে, সে জন্য ফ্রেন্ডশিপকে অতিথিগণ ধণ্যবাদ জানান এবং ফ্রেনশিপকে সর্বাত্মক সহযোগীতা করার আশ্বাস দেন। অনুষ্ঠানে সভাপতি উপজেলা সমাজসেবা কর্মকর্তা চরের সকল প্রতিবন্ধী ব্যক্তির সূবর্ণ নাগরিক কার্ড প্রাপ্তি নিশ্চিত করণে ও অন্যান্য সকল ক্ষেত্রে ফ্রেন্ডশিপকে সহযোগীতা প্রদানের আশ্বাস দেন।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )